ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন - ঈদুল ফিতরের

ঈদুল ফিতর ২০২৩ বাংলাদেশে কত তারিখে হবে সেটি এখন থেকেই জানা সম্ভব। ধরা যাক, রমজান মাস শুরু হবে ২০২৩ সালের ২৪ অপ্রিল থেকে। আর রমজান মাসের ২৯ দিন পূর্ণ হলে ঈদুল ফিতর হবে ২৪ মে এবং না হলে ঈদুল ফিতর হবে ২৫ মে। এই তারিখগুলো বিশ্বব্যাপী কেমন হবে তা নির্ধারিত নয়, কারণ আবহাওয়া এবং সামাজিক পরিবেশের কারণে তারিখ পরিবর্তন হতে পারে।



ঈদুল ফিতর ২০২৩ তারিখটি এখনও নির্ধারিত হয়নি। তবে বাংলাদেশ সরকার ও মুসলিম জনগণ একসাথে কাজ করে তারিখ নির্ধারণ করবেন। এবারের ঈদুল ফিতর প্রায় ৩০ মে বা ৩১ মে এসে থাকবে। এটি আপেক্ষিকভাবে পূর্ব বর্তী বছরের তারিখ থেকে দিন বা দুই দিন পরে হতে পারে। অবশ্যই তারিখ নির্ধারণ হলে তা সরকার ও মুসলিম সমাজের মাঝে প্রকাশ করা হবে।




ঈদুল ফিতর ২০২৩ বাংলা ক্যালেন্ডারে প্রথমটির মতো হতে পারে না। তবে পূর্বাভাস দেওয়া হচ্ছে যে ঈদুল ফিতর ২০২৩ তারিখটি জুন মাসের শেষ সপ্তাহে হবে। বাংলাদেশ এবং অন্যান্য মুসলিম দেশে ঈদুল ফিতর একটি গুরুত্বপূর্ণ উৎসব হওয়ায় এটি সামাজিক ও সাংস্কৃতিক পর্বের মধ্যে মূল্যবান স্থান রাখে। এই দিনটি সকাল থেকে রাতের পর্যন্ত উল্লাসে ভরে থাকে এবং লোকজন সমাজ ও পরিবারের সদস্যদের সাথে আনন্দ বিতর্ক করে।




ঈদুল ফিতর একটি বিশেষ ইসলামিক উৎসব যা মুসলিম জাতির বিভিন্ন দেশ ও অঞ্চলে পালন করে। এই উৎসবের তারিখ হল ২০২৩ সালের জুন মাসের ২৬ তারিখ। এই উপলক্ষে মুসলিম সম্প্রদায়ের সদস্যরা সকল ধর্মীয় পালিত কর্মকান্ড থেকে দূর থাকে এবং পরস্পরের মধ্যে ভালোবাসা ও আনন্দের বাতাস ফুঁকে থাকেন। এই উৎসবে সংগীত, নাচ ও গানের মাধ্যমে সম্প্রদায়ের মধুর বাতাস ছড়িয়ে দেয়া হয়।

Post a Comment

0 Comments