গ্রামের মায়া

 

গ্রামের মায়া

গ্রামের মায়া
গ্রামের মায়া


গ্রামের মায়া। নিজের গ্রাম জন্মস্থান ঠিক মায়ের মতন মায়া মমতায় ঘেরা যত দুরেই থাক। ধানের শীষে বাতাস দোলা দিয়ে যায়। আমায় শুধু ডাকে আয় আয়।খালের পাড়ে বিলের ধারে । ব্রিজের উপর পড়ন্ত বেলায়।উড়েছি কত না স্বপ্নের ভেলায়।

ধানের শীষে বাতাস দোলা দিয়ে যায়

আমায় শুধু ডাকে আয় আয়,

আমি ভালবাসি তারে

আমি ফিরতে চাই আমার ছোট্ট নীড়ে।

খালের পাড়ে বিলের ধারে

ঘুরে ফিরে বারে বারে,

ব্রিজের উপর পড়ন্ত বেলায়

উড়েছি কত না স্বপ্নের ভেলায়।

আম কাঁঠালের বাতায়নে

রাতে অথবা দিনে,তোমাকে বারবার দেখতে ইচ্ছে করে

মনে হয় রেখে দেই হৃদয়ের অন্তপুরে,

তোমাকে স্পর্শ স্পর্ধা আমার আজীবন

লঙ্গিতে নিবিঢ়তা হৃদয় রাজ্যে আন্দোলন।

তোমাকে পাওয়ার কামনা কল্পনা কথন

কারন তোমার হৃদ রাজ্যে অন্যের আসন,

আমিতো অনাহুত  প্রেমিক তোমার অন্তপুরে

আমিতো অনাকাঙ্ক্ষিত তোমার সমাজ সংসারে।

কত যে কাটিয়েছি স্বপ্নক্ষণ

এখন তা হৃদয় মাঝে করে রক্তক্ষরণ।

ভালবাসি তোমায় বড্ড ভালবাসি

তোমার কল্পনায় আনমনে হাসি,

তোমার হৃদয় আমার বড্ড বেশী পোড়ে

আমি তাই প্রতিক্ষণ দেখি তোমায় স্বপ্ন ঘোরে।

Tags

Post a Comment

0 Comments